বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ভালোবাসা নিখোঁজ রূপগঞ্জে বিপুল ভোটে বিজয়ী উপজেলা চেয়ারম্যানের সাথে ফুলের শুভেচ্ছা বিনিময় করেন স্বেচ্ছাসেবক লীগ নেতা আলমগীর হোসেন মাতোয়ারা রূপগঞ্জে বন্ধুদের সাথে গোসল করতে নেমে পানিতে ডুবে কলেজ ছাত্রের মৃত্যু মধুপুরে বিদ্যুৎপৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু মধুপুর উপজেলা প্রশাসন ও ইসলামিক ফাউণ্ডেশনের উদ্যোগে ইমামদের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত ঈদগাঁও বাজারের বাঁশঘাটায় অগ্নিকাণ্ডে ৪২টি দোকান পুড়ে ছাই : আহত ২  তাৎক্ষণিক অভিনয়ে জাতীয়পর্যায়ে শ্রেষ্ঠ হয়েছে মধুপুরের সাবিকুন্নাহার বানী বিলাইছড়ি উপজেলায় ৪ নং বড়থলি ইউনিয়ন পরিষদের চেয়াম্যান আতোমং মার্মা গুলিবিদ্ধ পাইকগাছা উপজেলা নির্বাচনে প্রতীক বরাদ্দের পর চলছে প্রার্থীদের বিরামহীন প্রচার-প্রচারণা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময় বাংলাদেশে তথ্যপ্রযুক্তি এবং গণমাধ্যমের যে প্রসার ঘটেছে, সেটা অতুলনীয়: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

টি আই. মাহামুদ - বার্তা সম্পাদক
  • Update Time : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩
  • ১৩০ Time View

 

রিয়াজুল হক সাগর, রংপুর 

রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময় বাংলাদেশে তথ্যপ্রযুক্তি এবং গণমাধ্যমের যে প্রসার ঘটেছে, সেটা অতুলনীয়। বর্তমান যুগে সাংবাদিকদের হাতে আধুনিক সুবিধা না থাকলে সাংবাদিকরা পিছিয়ে পড়বে। বর্তমান সরকার এ দেশকে এগিয়ে নিতে নিরলস কাজ করে যাচ্ছে। আতœমর্যাদা টিকিয়ে রেখে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে দেশকে আরো এগিয়ে নিতে হবে। আজ সোমবার (২৪ জুলাই) বিকালে পীরগঞ্জ প্রেসক্লাবে আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী প্রয়াত ড. এম.এ ওয়াজেদ মিয়ার নামে পাঠাগার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার এসব কথা বলেন।
স্পিকার আরও বলেন, জার্নালিজমে যারা কাজ করে তাদের কাজটা এখন আরো কঠিন হয়ে গেছে, এখন প্রতি মিনিটে প্রতি সেকেন্ডে সংবাদ চেঞ্জ হয়ে যাচ্ছে। দ্রæত সেই সংবাদ চারদিকে ছড়িয়ে পড়ছে। আজকে যত প্রাইভেট চ্যানেল ও নিউজ পোর্টাল কাজ করছে আধুনিক সুবিধা না থাকলে সেই প্রতিযোগিতার সাথে টিকে থেকে প্রতিনিধি হিসেবে কাজ করতে সাংবাদিকরা পিছিয়ে পড়বে। কাজেই আধুনিক সুবিধা প্রতিটি সাংবাদিকের হাতে তুলে দিতে প্রেসক্লাবকে ডিজিটাল প্রেসক্লাবে রুপান্তরিত করতে হবে।
তিনি বলেন, একটি পাঠাগার কখনও একদিনে পরিপূর্ণ হয়ে উঠে না, ধীরে ধীরে বেড়ে উঠবে, অনুশীলন লাগবে, বই পড়ার প্রতি অনুরাগ লাগবে, ভালবাসা লাগবে। বই সাজিয়ে রাখলে পাঠাগারের স্বার্থকতা আসবে না, সবাইকে বই পড়তে উদ্বুদ্ধ করতে হবে।
অনুষ্ঠানে পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুল হাসান জুয়েলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাজহারুল আলম মিলনের সঞ্চালনায় বক্তর্য রাখেন- রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজিমুল ইসলাম শামীম, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসান প্রমুখ।
এর আগে স্পিকার উপজেলার রায়পুর উচ্চ বিদ্যালয় ও শেখ হাসিনা আদর্শ বালিকা বিদ্যালয় মাঠে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে মতবিনিময় সভা করেন। বিকেলে তিনি উপজেলা কৃষি সম্প্রসারণের আয়োজনে ২ দিনব্যাপি কৃষি পণ্য প্রদর্শণী মেলার উদ্বোধন করেন। পরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ অডিটরিয়াম হলরুমে বড়দরগা, কুমেদপুর, মিঠিপুর, রামনাথপুর ও চতরা ইউনিয়নের শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও ট্যাব বিতরণ, উপকারভোগীদের মাঝে হুইল চেয়ার, সেলাই মেশিন ও স্প্রে মেশিন এবং অনুদানের চেক বিতরণ করেন ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102