মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
অভয়নগরবাসী আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করলে অসহায় মানুষের পাশে থাকবো, ডাঃ সাফিয়া খানম পাইকগাছায় ভাইস-চেয়ারম্যান প্রার্থী চশমা প্রতীকের হাবিবুর রহমানের গণসংযোগ ও লিফলেট বিতরণ চট্টগ্রাম মহানগরীতে চালু হচ্ছে এসি বাস সার্ভিস নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রিকরণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত গজারিয়া হোসেন্দী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এর দ্বায়িত্ব গ্রহণ বিশ্ব মেডিটেশন দিবস সুবর্ণচরে মসজিদে ডুকে ইমামকে পেটালেন যুবদল নেতা কবিতাঃ দল পাকিয়ে গোদাগাড়ীতে গলায় ফাঁস দিয়ে মুরসালিন নামের একজনের আত্মহত্যা গোদাগাড়ী মডেল থানার পুলিশের অভিযানের ৬০ গ্রাম হেরোইনসহ আটক ২ জন

‘‘সবুজ মাটিরাঙ্গা’ গড়তে ১০ হাজার বৃক্ষরোপন

টি আই. মাহামুদ - বার্তা সম্পাদক
  • Update Time : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩
  • ১৯৭ Time View

 

কমল কৃষ্ণ দে,

মাটিরাঙ্গা (খাগড়াছড়ি) সংবাদদাতা

সবুজে সবুজে পৃথিবীকে ভরে দিতে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় রোপন করা হবে ১০ হাজার ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষের চারা। ‘এই বর্ষায় সবুজে সাজি’ প্রতিপাদ্যকে সামনে রেখে বৃক্ষরোপন কর্মসুচী গ্রহণ করা হয়েছে।

মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরের দিকে বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারমান মো. রহমত উল্যাহ ও মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মুজিবুর রহমান ভুইয়ার হাতে ‘গ্রিন গিফট’ তুলে দেয়ার মাধ্যমে বৃক্ষরোপন কর্মসুচীর উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী।

এরপরপরই সবুজায়নের জন্য মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মো: মোহতাসিম বিল্লাহ ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. মঞ্জুর মোর্শেদ এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের হাতে গাছের চারা তুলে দেন তারা।

গাছে চারা বিতরণ শেষে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ডেজী চক্রবর্তী বলেন, আমরা বিভিন্ন উদ্যোগের মধ্য দিয়ে আমাদের চারপাশ সবুজের সমাহার ঘটাতে চাই। এ মৌসুমে মাটিরাঙ্গায় ১০ হাজার বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করব। তিনি আরো বলেন, মাটিরাঙ্গার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, পরিত্যক্ত ভুমি, আশ্রয়ন ও সড়কের পাশে ১০ হাজার ফলদ, ঔষধি ও বনজগাছের চারা লাগানোর মধ্য দিয়ে পরিবেশের ভারসাম্য রক্ষা ও সবুজ অরণ্য গড়তে অবদান রাখবে।

আগামী প্রজন্মের জন্য সবুজ মাটিরাঙ্গাকে আরো বেশি সবুজ দিয়ে ভরে তোলা হবে জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বলেন, যাতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা এবং স্থানীয় জনগণ সবুজের সমারোহ প্রানভরে উপভোগ করতে পারেন। বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তনজনিত নানা বিপদকে মোকাবেলার জন্যও গাছের সবুজ বেষ্টনি নির্মাণ অপরিহার্য হয়ে উঠেছে উল্লেখ করে তিনি সবাইকে বৃক্ষ রোপন করার আহবান জানান।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যঅন মো. আনিছুজ্জামান ডালিম, মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. ইশতিয়াক আহম্মেদ, মাটিরাঙ্গা উপজেলা প্রকৌশলী মো. শাহজাহান, মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. ওবায়দুল হক, তাইন্দং ইউপি চেয়ারম্যান মো. পেয়ার আহম্মেদ মজুমদার, তবলছড়ি ইউপি চেয়ারম্যঅন মো. আবুল কাশেম ভুইয়া, আমতলী ইউপি চেয়ারম্যান মো. আব্দুল গনি, মাটিরাঙ্গা ইউপি চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা ও বড়নাল ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াছ ছাড়াও প্রশাসনের বিভিাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102