বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ভালোবাসা নিখোঁজ রূপগঞ্জে বিপুল ভোটে বিজয়ী উপজেলা চেয়ারম্যানের সাথে ফুলের শুভেচ্ছা বিনিময় করেন স্বেচ্ছাসেবক লীগ নেতা আলমগীর হোসেন মাতোয়ারা রূপগঞ্জে বন্ধুদের সাথে গোসল করতে নেমে পানিতে ডুবে কলেজ ছাত্রের মৃত্যু মধুপুরে বিদ্যুৎপৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু মধুপুর উপজেলা প্রশাসন ও ইসলামিক ফাউণ্ডেশনের উদ্যোগে ইমামদের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত ঈদগাঁও বাজারের বাঁশঘাটায় অগ্নিকাণ্ডে ৪২টি দোকান পুড়ে ছাই : আহত ২  তাৎক্ষণিক অভিনয়ে জাতীয়পর্যায়ে শ্রেষ্ঠ হয়েছে মধুপুরের সাবিকুন্নাহার বানী বিলাইছড়ি উপজেলায় ৪ নং বড়থলি ইউনিয়ন পরিষদের চেয়াম্যান আতোমং মার্মা গুলিবিদ্ধ পাইকগাছা উপজেলা নির্বাচনে প্রতীক বরাদ্দের পর চলছে প্রার্থীদের বিরামহীন প্রচার-প্রচারণা

কর্ণহার থানার (ওসি) কমল কুমার দেবনাথ যোগদানের পর থেকে আইন শৃঙ্খলার উন্নতি

টি আই. মাহামুদ - বার্তা সম্পাদক
  • Update Time : রবিবার, ৩০ জুলাই, ২০২৩
  • ১৩৬ Time View

 

জাকির হোসেন, রাজশাহী

১নং দর্শনপাড়া ও ২ নং হুজুরীপাড়া ইউনিয়নের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির মোড় ঘুরিয়ে দিয়েছেন কর্ণহার থানার অফিসার ইনচার্জ(ওসি) কমল কুমার দেবনাথ।তিনি যোগদানের পর কমে গিয়েছে মাদকের ভয়াবহতা, খুন,অপহরণ, চুরি, ডাকাতি,ছিনতাইসহ, চাঁদাবাজির ঘটনা।বর্তমান পরিস্থিতিতে স্বস্তিবোধ করছেন ইউনিয়নের সকল শ্রেণী পেশার মানুষ।আর এ সফলতাকে সাধুবাদ জানিয়েছেন সর্বস্তরের জনসাধারণ।সরেজমিনে ঘুরে সাধারণ মানুষের সাথে কথা বলে জানা যায়,হঠাৎ করেই পাল্টে গেছে কর্ণহার থানা এরিয়ার অপরাধ প্রবল,পাল্টে গেছে এ ইউনিয়নের দৃশ্যপট।গা ঢাকা দিয়েছে অনেক অপরাধী। অপরাধিদের কেও কেও পেশা পাল্টে স্বাভাবিক জীবনে ফিরে আসতে শুরু করেছে।পুলিশের কৌশলি ভূমিকার কারণেই ভেঙ্গে পড়েছে অপরাধীদের নেটওয়ার্ক। আইন শৃঙ্খলা পরিস্থিতির এই উন্নতিতে সন্ত্বেষ প্রকাশ করেছেন অনেকে।স্থানীয় সচেতন মহল বলেছেন-ইউনিয়নের আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে অসাধারণ ভূমিকা রয়েছে কর্ণহার থানা পুলিশের। বিশেষ করে থানার অফিসার ইনচার্জ (ওসি)কমল কুমার দেবনাথ যোগদানের পর অপরাধ দমনে তার আন্তরিকতার প্রমাণ মিলেছে।২ নং হুজুরীপাড়া ইউনিয়নের বাসিন্দা (লেখক, গীতিকার,নাট্যকার,সুরকার, বাংলাদেশ টেলিভিশন) মোঃমনোয়ার হোসেন (মিন্টু) বলেন কর্ণহার থানার বর্তমান অফিসার ইনচার্জ(ওসি)যোগদানের ১ মাসের মধ্যে বদলে দিয়েছেন ইউনিয়নের চিত্র।১নং দর্শনপাড়া ও ২ নং হুজুরীপাড়া ইউনিয়নের প্রতিটি ওয়ার্ড এ পুলিশি তৎপরতা যোরদার থাকায় অতিতের তুলনায় অপরাধ কর্মকান্ডের সংখ্যা এখন অনেক কম।

বিশিষ্ট্য সমাজ সেবক ও ইউপি সদস্য মজিবর রহমান বলেন,কর্ণহার থানার অফিসার ইনচার্জ কমল কুমার দেবনাথ দায়িত্ব গ্রহনের পর থেকে চোর, ডাকাত, মাদক, বনদস্যু,জঙ্গি,ইভটিজিং, নাশকতা,সৃষ্টিকারীর বিরুদ্ধে যে ধরণের ভুমিকা নিয়ে কাজ করেছে তা অবশ্যই প্রশংসনীয়। এ ছাড়াও পুলিশ থানার বিভিন্ন এলাকা থেকে চোর, ডাকাত,মাদক দ্রব্য বিক্রেতা, মাদক সেবনকারী, ইভটিজিং নাশকতা সৃষ্টিকারীদের গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছেন। তাছাড়া তিনি তদন্ত ছাড়া কোন মামলা রেকর্ড করেন না, নিয়মিত মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামী অতিতের তুলনায় অনেক বেশি গ্রেফতার হয়েছে। এমনি সাহসি পদক্ষেপ গ্রহণ করায় কর্ণহার থানার অফিসার ইনচার্জ ওসি কমল কুমার দেবনাথ কে ইউনিয়ন ও থানার সকল শ্রেণী পেশার মানুষ সাধুবাদ জানিয়েছেন। কর্ণহার থানার অফিসার ইনচার্জ ওসি কমল কুমার দেবনাথ বলেন -জনগণের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ন্যায় ও নিষ্ঠার সঙ্গে আজীবন কাজ করে যাবো।কর্ণহার থানাকে সব ধরণের অপরাধমুক্ত ও একটি আদর্শ থানা হিসাবে গড়ে তোলার প্রত্যয় নিয়ে কাজ শুরু করেছি।এ ধারা অব্যাহত থাকবে।তিনি কর্ণহার থানা এলাকার সার্বিক আইন শৃঙ্খলা ভালো রাখার জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102