বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :

নাইক্ষ্যংছড়িতে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও চাবি হস্তান্তর নিয়ে ইউএনও-র প্রেস ব্রিফিং

টি আই, মাহামুদ - বার্তা সম্পাদক
  • Update Time : সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ১৪২ Time View

 

সানজিদা আক্তার রুনা, নাইক্ষ্যংছড়ি

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে আগামী ৯ আগষ্ট বুধবার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও চাবি হস্তান্তর কার্যক্রম নিয়ে সোমবার ৭আগষ্ট সকাল সাড়ে ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমেন শর্মার কার্যালয়ে থেকে এক প্রেস নোট দেওয়া হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশের একজন মানুষ ও গৃহহীন থাকবেনা। মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের অংশ হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী আগামী ৯ আগষ্ট বুধবার সারাদেশে এক যোগে ভিড়িও কনফারেন্সের মাধ্যমে চতুর্থ পর্যায়ে (২য় ধাপে) নির্ধারিত গৃহ সমুহ উপকার ভোগিদের মাঝে ঘরের চাবি হস্তান্তর কার্যক্রম শুভ উদ্বোধন করবেন।

এ উপলক্ষে বুধবার ৯ আগষ্ট সকাল সাড়ে টায় নাইক্ষ্যংছড়ি উপজেলা শহীদ মিনার চত্বরে আলোচনা সভা, উদ্বোধন সহ নানান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
এতে উপজেলার চতুর্থ পর্যায়ে (২য় ধাপে) পুনর্বাসিতব্য ভূমিহীন ও গৃহহীন ৬০ জন উপকার ভোগিদের আনুষ্ঠানিকভাবে সনদপত্র ও গৃহের চাবি প্রদান করা হবে বলে উল্লেখ করেন প্রেস বিজ্ঞপ্তিতে।

নাইক্ষ্যংছড়ি উপজেলায় ১ম, ২য়, ৩য়, ৪র্থ পর্যায়ে ১ম ধাপসহ ২৫৯ পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।

চতুর্থ পর্যায়ে ২য় ধাপে ৬০ পরিবারকে আগামী ৯ তারিখে বিশেষ ডিজাইনের মাচাংঘর ২৫ ও সেমিপাকা ৩৫ টি ঘর প্রদান করা হবে।
৬০ টি ঘরের মধ্যে রয়েছে সোনাইছড়ি ৭, টি মাচাংঘর, ও ৫ টি সেমি পাকা, সদর ইউনিয়ন ১১টি সেমি পাকা, দৌছড়ি ইউনিয়ন ১২ টি মাচাংঘর, ৩ টি সেমি পাকা, ঘুমধুমে ১১ টি সেমি পাকা, বাইশারী ইউনিয়ন ৬ টি মাচাং ঘর ও ৫ টি সেমি পাকা।
১ম, ২য়, ৩য়, ও ৪র্থ পর্যায়ে ৩১৯ টি ঘর, যার মধ্যে রয়েছে, সোনাইছড়ি ৭৯, ঘমধুমে ৮৯, বাইশারী ৬৩, দৌছড়ি, ৪৪ ও সদর ইউনিয়ন ৪৪টি ঘর প্রদান করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102