বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ভালোবাসা নিখোঁজ রূপগঞ্জে বিপুল ভোটে বিজয়ী উপজেলা চেয়ারম্যানের সাথে ফুলের শুভেচ্ছা বিনিময় করেন স্বেচ্ছাসেবক লীগ নেতা আলমগীর হোসেন মাতোয়ারা রূপগঞ্জে বন্ধুদের সাথে গোসল করতে নেমে পানিতে ডুবে কলেজ ছাত্রের মৃত্যু মধুপুরে বিদ্যুৎপৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু মধুপুর উপজেলা প্রশাসন ও ইসলামিক ফাউণ্ডেশনের উদ্যোগে ইমামদের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত ঈদগাঁও বাজারের বাঁশঘাটায় অগ্নিকাণ্ডে ৪২টি দোকান পুড়ে ছাই : আহত ২  তাৎক্ষণিক অভিনয়ে জাতীয়পর্যায়ে শ্রেষ্ঠ হয়েছে মধুপুরের সাবিকুন্নাহার বানী বিলাইছড়ি উপজেলায় ৪ নং বড়থলি ইউনিয়ন পরিষদের চেয়াম্যান আতোমং মার্মা গুলিবিদ্ধ পাইকগাছা উপজেলা নির্বাচনে প্রতীক বরাদ্দের পর চলছে প্রার্থীদের বিরামহীন প্রচার-প্রচারণা

সাবেক মেম্বার মৃত হাজ্বী গনি সঃ এর ছেলে মিজান সওদাগর চাঁদাবাজদের কবলে

বার্তা সম্পাদক
  • Update Time : সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৪৯ Time View

তারেক আহমদ বোখারী

চকোরিয়া উপজেলার বমু বিলছড়ি ইউনিয়নে বমু রির্জাভের সামাজিক বনায়নের নামমাত্র সুবিধাভোগি কতিপয় অলিখিত ভুমিদস্যুরা পাশ্ববর্তী ব্যাক্তি মালিকানাধীন আর এস,ও বিএস এর জরিপ ভুক্ত খতিয়ানের প্রজা সাধারণের জায়গা সন্রাসী কায়দায় জবরদখল করার প্রয়াসে ধর্তব্য অপরাধে জড়িত হয়ে পড়েছে।

অপরদিকে এসব ধর্তব্য অপরাধীদের একশ্রেনীর রাঘববোয়ালরা প্রত্যক্ষ ও পরোক্ষ্য ভাবে সহোযোগিতা করছে।

যার ফলে এ এলাকায় ভুমি বিরোধেের জের ধরে প্রতিনিয়ত আইনশৃঙ্খলার চরম অবনতি ঘটছে।

সরজমিনে তদন্ত কালে দেখা গেছে, চকোরিয়া উপজেলার বমু বিলছড়ি ইউনিয়নের সাবেক মেম্বার মৃত আলহাজ্ব আবদুল গনির নামিয় বমু বিলছড়ি মৌজায় আর এস, বিএস ভুক্ত খতিয়ানে জায়গা তাহার জীবদ্দশায় ও মৃত্যুর পর তার ওয়ারিশ চাষাবাদ ও বিভিন্ন গাছগাছালির বাগান সৃজন করত: যুগ যুগ ধরে শান্তিপূর্ন ভাবে ভোগদখল করে আসছে।

সম্প্রতি পার্শ্ববর্তী বমু রির্জাভের নাম মাত্র সুবিধা ভোগি সামাজিক বনায়নের একই পরিবারভুক্ত একটি ভূমিদস্যু দল রির্জাভ এলাকার বাহিরে বমুবিলছড়ি মৌজাধীন বিএস ও আরএস জরিপের ব্যাক্তি মালিকানা জায়গার মালিক ও প্রজা হাজ্বী আবদুল গনির পুত্র ওয়ারিশ মিজান সওদাগরের ফসলী জমি জবর দখল করার কুমতলবে দলবলসহ সন্ত্রাসী কায়দায় হামলা দিয়ে তথায় গাছ গাছালি কেটে ফেলে লক্ষাধীক টাকার ক্ষতি সাধন করে।

ঘটনার সময় ভুক্তভোগী মিজান সওদাগর ও উপস্থিত লোক জন ও কতেক সাক্ষী উক্ত ভূমিদস্যুর দলকে বাধা দিলে তারা খুনজখমের হমকি দেয়।

তাছাড়া ও উক্ত বনদস্যুরা কিছু নামধারী কার্ডবীহিন নাম মাত্র সংবাদ কর্মীদের ম্যানেজ করে নামে বে নামে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ( ফেইজ বুক) আইডি থেকে নানা প্রকার অপ প্রচার অব্যাহত রয়েছে।

অপরদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইজ বুকে অপপ্রচার সমুহ মিজান সওদাগরের দৃষ্টি আকর্ষণ হলে তিনি তার তিব্র নিন্দা জানায়।

এব্যাপারে ভুক্ত ভোগি মিজান সওদাগরের সাথে আলাপ কালে তিনি জানান তিনি উক্ত অপরাধীদের বিরুদ্ধে সাইবার ক্রাইম সহ পেনাল কোডের অধীনে ফৌজদারি মামলার আশ্রয় গ্রহন করিবেন।

তিনি আরো জানান গত শনিবার লামা বাজার হাটের দিনে উক্ত বনদস্যুরা তাহার লামা বাজারস্হ লামা হাইস্কুল রোাড মাছ বাজার সংলগ্ন টিনের দোকানের সামনে বিকাল ৪ ঘটিকার সময় দলবলসহ প্রকাশ্য দিবালোকে দেশীয় ধারালো অস্ত্রে সজ্জিত হয়ে মৃত্যুর ভয়ভীতি প্রদর্শন পূর্বক নগদ ৫ লক্ষ টাকা দাবী করে ও দাবি করা টাকা না দিলে দোকানে তালা ঝুলিয়ে ব্যাবসায় হারিকেন জ্বালিয়ে দিবে বলে আস্ফালন করে ঘটনাস্থল ত্যাগ করে।

এ ব্যাপারে বমু বিট কর্মকর্তা অন্জন বিশ্বাসের সাথে আলাপ কালে তিনি জানান , আমি ইতিপূর্বে ঘটনাস্থলে গিয়ে স্হানীয় মেম্বার নূরমোহাম্মদ সহ গন্যমান্য ব্যাক্তিগন আমার সামাজিক বনায়নের সুবিধা ভোগি কথিত অভিযুক্তদের তাদের ধর্তব্য অপরাধ থেকে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করি এবং যে যে অবস্থায় আছে সেই অবস্থায় থাকার জন্য অনুরোধ করি।
তিনি আরো জানান এ ব্যাপারে তিনি আইনগত ব্যবস্থা নিবেন।

উক্ত বনদস্যু নামমাত্র সামাজিক বনায়নের সুবিধা ভোগি অভিযুক্তদের বিরুদ্ধে বন বিভাগের বীধি অনুসারে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102