বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৯:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :

নাইক্ষ্যংছড়িতে জাতীয় স্থানীয় সরকার দিবসের উন্নয়ন মেলায় পরিবার পরিকল্পনার স্টল প্রথম

টি আই, মাহামুদ - বার্তা সম্পাদক
  • Update Time : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৯০ Time View

 

সানজিদা আকতার রুনা, নাইক্ষ্যংছড়ি

জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৩ উপলক্ষ্যে ১৭-১৯ সেপ্টেম্বর তিন দিনব্যাপী উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত উন্নয়ন মেলার স্টল প্রদর্শনীতে সকল সরকারি অফিস/বিভাগ আলাদাভাবে অংশগ্রহণ করেন। এই উন্নয়ন মেলা প্রদর্শনীতে নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের স্টলটি প্রথম স্থান অর্জন করেন। জানা যায়,প্রথম বারের মত চলতি বছর “জাতীয় স্থানীয় সরকার উন্নয়ন মেলা” আয়োজনের মাধ্যমে সরকারের প্রতিটা বিভাগের স্ব স্ব সেবামূলক কার্যক্রম জনাসাধারণের মাঝে তুলে ধরার লক্ষ্যে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

১৯ সেপ্টেম্বর,২০২৩ (মঙ্গলবার) তিনদিনের স্টল পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমেন শর্মা দুপুর ২টায় অফিসার্স ক্লাব হলরুমে সকল বিভাগের কর্মকর্তা কর্মচারীদের উপস্থিতিতে এই ঘোষণা প্রদানসহ ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী অফিসকে বিশেষ সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের পক্ষে সম্মননা গ্রহণ করেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা দ্বিতীয়ময় চাকমা, ও ডা.মো. কুদরত ই রাব্বী।

কর্মকর্তাদ্বয় প্রতিবেদককে জানান,উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক এই সম্মাননা পেয়ে অত্যন্ত খুশি এবং অত্র উপজেলায় কর্মরত সকল স্তরের পরিশ্রমী কর্মকর্তা-কর্মচারীদেরকে এই পুরস্কার উৎসর্গ করেছেন।

উল্লেখ্য,মেলায় উপজেলা পরিষদে ন্যস্ত বিভিন্ন দপ্তর ও ইউনিয়ন পরিষদসহ ১৫টি স্টল স্থাপন করা হয়েছে। উক্ত স্টলসমূহের মাধ্যমে বিভিন্ন নাগরিক সেবা তাৎক্ষণিকভাবে জনসাধারণকে প্রদান করা হয়েছে। তাছাড়া সেবা প্রদানের পদ্ধতি, বিগত সময়ে অর্জিত সাফল্য ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে স্টলে আগত দর্শনার্থীদের ধারণা দেয়া হয়েছে। আবার,তরুণ প্রজন্মকে এই কার্যক্রমের সাথে সম্পৃক্ত করার প্রয়াসে উপজেলার মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের নবম-দশম শ্রেণির শিক্ষার্থীরা স্টল পরিদর্শন করে গ্রুপ এসাইনমেন্ট আকারে স্ব স্ব প্রতিষ্ঠানে রিপোর্ট প্রদান করেন। দলগত এই এসাইনমেন্ট এর মাধ্যমে শিক্ষার্থীদের দলবদ্ধ হয়ে কাজ করার দক্ষতা বাড়বে এবং সেই সাথে বিভিন্ন সেবা গ্রহণ/প্রদানের পদ্ধতি সম্পর্কে স্বচ্ছ ধারণা তৈরি হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102