বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :

আলীকদম ও লামা উপজেলার সাংবাদিক প্রতিনিধিদের সাথে সেনা জোনের সাংবাদিক সম্মেলন

টি আই, মাহামুদ - বার্তা সম্পাদক
  • Update Time : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩
  • ৫৫ Time View

ডেস্ক নিউজ

পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন ও শান্তি শৃঙ্খলা অক্ষুণ্ণ রাখার ধারাকে অব্যহত রাখতে বান্দরবানের আলীকদম ও লামা উপজেলার বিভিন্ন সাংবাদিক সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দের সাথে আলীকদম সেনা জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ সাব্বির হাসান পিএসসি’র সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আলীকদম সেনা জোনের ক্যান্টিন সংলগ্ন কনফারেন্স হল রুমে লামা ও আলীকদম উপজেলার সাংবাদিকদের সমন্বয়ে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলীকদম সেনা জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ সাব্বির হাসান পিএসসি।
আরও উপস্থিত ছিলেন, মেজর মোঃ শওকাতুল মোনায়েম পিএসসি (উপ-অধিনায়ক ৩১ বীর আলীকদম জোন)।এছাড়াও উক্ত সাংবাদিক সম্মেলনে মমতাজ উদ্দিন আহমদ, সভাপতি আলীকদম প্রেসক্লাব (নয়াদিগন্ত,নতুন বাংলা প্রতিনিধি)। জিয়াউদ্দিন জুয়েল, সাধারণ সম্পাদক, আলীকদম প্রেস ক্লাব ( যায়যায় দিন আলীকদম উপজেলা প্রতিনিধি)। টি আই মাহামুদ, সভাপতি আলীকদম সাংবাদিক ফোরাম (“The Country Today” আলীকদম উপজেলা প্রতিনিধি, বার্তা সম্পাদক “নিউজ বাংলাদেশ প্রতিদিন”)। মোস্তাঈন বিল্লাহ্, সাধারণ সম্পাদক আলীকদম সাংবাদিক ফোরাম, (প্রতিদিনের কাগজ, আলোকিত চট্টগ্রাম)। শুভ রঞ্জন বড়ুয়া, সভাপতি আলীকদম রিপোটার্স ক্লাব (ভোরের কাগজ, আলীকদম উপজেলা প্রতিনিধি)। জয় দেব রাজ, সাধারণ সম্পাদক, আলীকদম রিপোটার্স ক্লাব- সহ লামা উপজেলার প্রেসক্লাব, সাংবাদিক ফোরাম ও বিভিন্ন সাংবাদিক সংগঠনের সকল সিনিয়র সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আলীকদম সেনা জোনের দ্বায়িত্বপূর্ণ এলাকায় এনজিও সংস্থা সমূহের সম্পর্কে আলোচনা, অবৈধ ভাবে বনজ, খনিজ সম্পদ আহরণ, দ্বায়িত্বপূর্ণ এলাকায় চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যক্রম, মাদক চোরাচালানের বিরুদ্ধে পদক্ষেপ,যেমনঃ ইয়াবা, মদ, গাঁজা,ফেনসিডিল,হিরোইন এবং সিগারেট ইত্যাদি, কাঠ পাচার (রিজার্ভ ফরেস্ট কর্তন), বাংলাদেশ মায়ানমার সীমান্ত এলাকায় গোয়েন্দা নজরদারী বৃদ্ধি, ও রোহিঙ্গাদের অনুপ্রবেশ, পর্যটকদের আগমন এবং টুরিস্ট গাইড ব্যবহার, বিভিন্ন সরকারি বেসরকারি স্কুল এবং মাদ্রাসার শিক্ষক-শিক্ষিকার উপস্থিতি নিশ্চিত করা, মোটরসাইকেল এবং টমটম চালকদের সচেতনমূলক পদক্ষেপ গ্রহণ, রাষ্ট্রদ্রোহিমূলক কার্যক্রম,পারিবারিক কলহ, গ্রোত্র,জাতি,ধর্ম, বর্ণ এবং স্থানীয় উপজাতীয় ও বাঙ্গালীদের জমি সংক্রান্ত বিরোধ, জোন কর্তৃক গৃহীত ব্যবস্থাসমূহঃ শিক্ষা সহায়তা, সুপেয় পানির ব্যবস্থা, বন্যা দুর্যোগ মোকাবেলা, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তা,ধর্মীয় অনুষ্ঠানে সহায়তা। দ্বায়িত্বপূর্ণ এলাকায় বর্তমান নিরাপত্তা পরিস্থিতি, সন্ত্রাস দমনে জোন কর্তৃক গৃহীত ব্যবস্থা, সেনাবাহিনী সম্পর্কে কোন নেতিবাচক সংবাদ প্রচারের ক্ষেত্রে নিশ্চিত করণ, এবং আসন্ন নির্বাচনকে ঘিরে কোন ধরনের সহিংসতা সৃষ্টির সম্ভাবনা সম্পর্কে মূল্যবান বক্তব্য প্রদান করেন।

এসময় সম্মেলনে উপস্থিত সাংবাদিকবৃন্দ এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষা-সহ চোরাচালান রোধ এবং বিভিন্ন সামাজিক সমস্যা সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেন।
সাংবাদিকগন কে উদ্দেশ্য করে জোন কমান্ডার সাব্বির হাসান পিএসসি তার মূল্যবান বক্তব্য প্রদান করেন এবং বক্তব্য শেষ করে আলীকদম সেনা জোনের পক্ষ থেকে জোন কমান্ডার কর্তৃক লামা ও আলীকদম উপজেলাধীন সকল সাংবাদিকদেরকে শুভেচ্ছা উপহার প্রদান ও অসহায় উপজাতি এইচএসসি শিক্ষার্থীর মাঝে নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102