বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :

কালীগঞ্জে কাভার্ড ভ্যানে আগুন, বিএনপি’র ১৬৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা: গ্রেপ্তার ৪

টি আই, মাহামুদ : বার্তা সম্পাদক
  • Update Time : শনিবার, ১১ নভেম্বর, ২০২৩
  • ৩৮ Time View

মোঃ মুক্তাদির হোসেন
ষ্টাফ রিপোর্টার।

গাজীপুরের কালীগঞ্জে পেট্রোল দিয়ে ফ্রেশ কোম্পানির কাভার্ড ভ্যানে আগুন দেয়ার অভিযোগে স্থানীয় বিএনপি’র ১৬ নেতা-কর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ১৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। এ মামলায় চারজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে পুলিশ‌।
বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে গ্রেপ্তার চারজনকে আদালতে পাঠানো হয়েছে।
এর আগে বুধবার (৮ নভেম্বর) দিবাগত রাতে কাভার্ড ভ্যানের চালক বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনের ৩৪১/৩২৩/১৪৩/৩২৬/৪৩৫ ধারায় মামলা করেছেন {মামলার নাম্বার ৩(১১)২৩}।
জানা গেছে, মামলা দায়ের পর অভিযান চালিয়ে তুমুলিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ড বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আবুল হাসেম (৫৫), উপজেলা বিএনপি নেতা আমিরুল কায়েস মিয়া (৬৯), পৌর বিএনপি’র প্রচার সম্পাদক আশরাফুল আলম সেলিম (৫৫), এবং নাগরী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক সজিব মিয়াকে (৩০) গ্রেপ্তার করে বৃহস্পতিবার দুপুরে আদালতে পাঠিয়েছে পুলিশ।
দলীয় সূত্রে জানা গেছে, মামলার আসামিরা সকলেই বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মী। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হলো, কালীগঞ্জ উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক খালেকুজ্জামান বাবলু (৫০), নাগরী ইউনিয়ন বিএনপি’র সভাপতি রহিম সরকার (৫২) এবং ঠিকাদার মনির উদ্দিন মিঠু (৫০)।
এছাড়াও রয়েছে, নাগরী ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আরিফ ওরফে জয় (২৮), কালীগঞ্জ পৌর ছাত্রদলের সদস্য সচিব ইমরান হোসেন সৈকত (২৬), নাগরী ইউনিয়ন যুবদল নেতা জয়নাল (৪২), যুবদল কর্মী সুমন (৩০) ও শাকিব (২৭), নাগরী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম পলাশ (৪৮), উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য কামরুল ইসলাম (৫০), নাগরী ইউনিয়ন যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন (৪৫), নাগরী ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসিম আকন্দ (৩৫), সাধারণ সম্পাদক জামান মিয়া (৪০), নাগরী ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ওবাইদুল আকন্দ (৫২), উপজেলা বিএনপির সদস্য সিরাজ মৃধা (৬০) এবং উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটির সদস্য রাজু (৩৫)।
মামলার বাদী পাবনা জেলার আমিনপুর থানার বসন্তপুর গ্রামের মোহাম্মদ আলীর ছেলে ফজলুর রহমান (৫০)। তিনি গাড়ি চালক।
এজাহার সূত্রে জানা গেছে, গত ৭ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় বগুড়ার একটি তেলের ডিপো থেকে কাভার্ড ভ্যানে (ঢাকা মেট্রো-উ-১৪-০৯৪৭) সরিষার তেল বোঝাই করে নারায়ণগঞ্জের মেঘনা গ্রুপে পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে রওনা হয় চালক। বুধবার (৮ নভেম্বর) ভোর অনুমানিক সাড়ে ৪টার দিকে কালীগঞ্জের নাগরী ইউনিয়নের গলান এলাকা অতিক্রম করার সময় হঠাৎ অজ্ঞাত ১০০/১৫০ জন দুর্বৃত্ত হাতে বোতল ভর্তি পেট্রোল ও একটি ব্যানারসহ উপস্থিত হয়ে গাড়ির সামনে এসে ঘেরাও করলে কাভার্ড ভ্যান থামাতে হয়। সে সময় দুর্বৃত্তরা লোহার রড, বাঁশ ও কাঠের লাঠি দিয়ে গাড়ির লুকিং গ্লাস এবং সামনের গ্লাস ভাংচুর করে। একপর্যায়ে তাদের সঙ্গে থাকা বোতল ভর্তি পেট্রোল গাড়িতে নিক্ষেপ করে আগুন জ্বালিয়ে দিয়ে পালিয়ে যায়। সে সময় গাড়িতে থাকা হেলপার মোঃ আনোয়ার হোসেন এবং ইঞ্জিন মিস্ত্রি বিপ্রজিৎ আগুনে কিছুটা দগ্ধ হয়।
জানা গেছে, মামলার দায়ের পর থেকে বিএনপি নেতারা এলাকা ছেড়ে পালিয়ে গেছেন। তাদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলেও কাউকে পাওয়া যায়নি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিএনপির নেতা-কর্মীরা একাধিক পোস্ট করে গ্রেপ্তার নেতাদের মুক্তি এবং দলের সিনিয়র নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার প্রতিবাদে নিন্দা জানিয়েছে।
কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ফায়েজুর রহমান বলেন, মামলা দায়ের পর চারজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102