বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৯:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :

রাঙ্গাঝিরি মোঃ ইউনুছ চৌঃ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস পার্টি অনুষ্ঠিত

সম্পাদক
  • Update Time : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩
  • ৫৬ Time View

মুহাম্মদ এমরান
বান্দরবান

লামা উপজেলার আওতাধীন ০৩ নং ফাঁসিয়াখালী ইউনিয়নের ০৪ নং ওয়ার্ডে অবস্থিত রাঙ্গাঝিরি মোঃ ইউনুছ চৌঃ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক এর শিক্ষার্থীদের ক্লাস পার্টি অনুষ্ঠিত হয়েছে।

(২৮ নভেম্বর) মঙ্গলবার বেলা ১১ঘটিকার সময় বিদ্যালয়ের প্রাক-প্রাথমিকের ক্লাসরুমে উক্ত অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মহিউদ্দিন আহমেদ এর সঞ্চালনায় ও মোঃ আবু ওমর মেম্বার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  আলোকিত প্রতিদিন ও দৈনিক রূপালী সৈকত পত্রিকার লামা-বান্দরবান প্রতিনিধি মুহাম্মদ এমরান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্থ দাশ খোকন,( শিক্ষক অভিভাবক কমিটির সহ সভাপতি)।

ক্লাস পার্টি উপলক্ষে নানা রঙের বেলুন, ফুল, ক্লাস রুম সুসজ্জিত করে ভিন্ন ভিন্ন মাত্রা যোগ করে সাজিয়েছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা তসলিমা আক্তার। বক্তব্যে তিনি বলেন, সারা বছর শিক্ষার্থীরা পাঠ্যবইয়ের পড়ায় ব্যস্ত হয়ে অনেকটা যান্ত্রিক হয়ে ওঠে। কোমলমতি এসব শিশু শিক্ষার্থীকে যান্ত্রিকতা থেকে রেহাই দিতে আমরা এ অনুষ্ঠানের আয়োজন করেছি। আশা করি এটি শিক্ষার্থীদের মনন বিকাশে সহায়ক হবে। প্রতি বছর এমন আরও আয়োজনের উদ্যোগ নেওয়া হবে।
তিনি আরো বলেন, মাঝে মাঝে শিক্ষার্থী-শিক্ষক এমন মিলনমেলায় অংশ নিয়ে নিজেদের মধ্যে দারুণ এক মেলবন্ধন তৈরি করতে পারবেন বলে আমার দৃঢ় বিশ্বাস।

অতিথিরা বলেন, লেখাপড়ার পাশাপাশি আনন্দ অনুষ্ঠানও মানুষের মনের বিকাশ ঘটায়। কারণ আনন্দহীন শিক্ষা শিক্ষার্থীদের যেমন মেধার বিকাশ ঘটায় না, তেমনি সে রকমের শিক্ষা ছাত্র-ছাত্রীরা বেশিক্ষণ মনেও রাখতে পারে না। এই আনন্দ শিক্ষার্থীদের নতুন ক্লাসে ভালভাবে উত্তীর্ণ হওয়ার ক্ষেত্রে যেন উৎসাহ যোগায়। ক্লাস পার্টির বর্ণিল এই উৎসবে গান, নৃত্য, অভিনয়, কোনোটিই বাদ যায়নি।

ক্লাস পার্টি অনুষ্ঠানে শিক্ষার্থীরা সুন্দর সুন্দর ছড়া, কবিতা গান ও নৃত্য পরিবেশন করে অতিথিসহ উপস্থিত সকলের নজর কেঁড়েছেন। এসময় বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক এর শিক্ষার্থীদের অভিভাবক, শিক্ষক-শিক্ষিকাসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102