বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :

ঈদগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

টি আই, মাহামুদ - বার্তা সম্পাদক
  • Update Time : সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
  • ৪৮ Time View

এম আবু হেনা সাগর,
ঈদগাঁও কক্সবাজার

ঈদগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনায় বক্তারা বলেছেন, মিলনে যেমন আনন্দ রয়েছে, তেমনি বিদায়ে রয়েছে যন্ত্রনা। চিরন্তন সত্য হলো, কোন কিছু শুরু করতে হলে বিদায় দিতেই হয়। বিদায় নিয়ে দুঃখ করতে নেই। কারণ অনেক বিদায়ের মধ্যে আরো ভালো মিলন লুকিয়ে থাকে। বিদায় হলো তাদের জন্য যাদের শুধু চোখে দেখে ভালোবাসা হয়। বিদায় বলাও একটি সাহসী এবং শক্তিশালী শুরু।
৪ ডিসেম্বর (সোমবার) বিদ্যালয় মিলনায়তনে এ সম্বর্ধনা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা মাস্টার নুরুল আজিম। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শাহীন জাহান চৌধুরী সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা খুরশীদুল জন্নাত, ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন, ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক শহিদুল হক, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ঈদগাঁও উপজেলার সভাপতি মোঃ জসীম উদ্দীন। স্বাগত বক্তব্য দেন,অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনজুর আলম। শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন বদিউর রহমান,সমীর রুদ্র ও মামুন অর রশিদ। বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখে সানিফা রমজান নিহা ও মুস্তাহিদা আলম নোমা।

বক্তব্য দেন পিটিএ সভাপতি এস, এম তারেকুল হাসান (তারিক) ও কাফি আনোয়ার।
উপস্থিত ছিলেন উত্তর লরাবাক সিকদার পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদুল আলম, দক্ষিণ মাইজ পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিম উদ্দিন, হরিপুর অর্ধেন্দু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আব্দুল মজিদ খান, মোঃ রেজাউল করিম, ডুলাহাজারা ডিগ্রী কলেজের প্রভাষক শাহরিয়া আল শাপলা, সদস্য রফিকুল ইসলাম রফিক, শিক্ষক রাজন আচার্য। শুরুতে কুরআন তিলাওয়াত করে আজিজুল কবির শামস। গীতা পাঠ করে শ্রীপর্ণা পাল।
অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের পক্ষ থেকে গান ও অনুভূতি প্রকাশ করা হয়। এতে অন্যদের মধ্যে বিদ্যালয়ের শিক্ষক সাহেদা আক্তার, মোঃ আবু তাহের, রতন কান্তি দে, শারমিন সুলতানা মিতু, সুপ্রিয়া শর্মা, জয়নাব আক্তারসহ স্থানীয় শিক্ষা নুরাগী ও বিদায়ী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক শফিউল আলম।

বক্তারা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, কখনো মিথ্যা বলা যাবে না। সদা- সর্বদা মানুষের উপকার করার চেষ্টা করতে হবে।নিন্দা করা থেকে নিজেকে বিরত থাকতে হবে। মানুষকে সম্মান করতে হবে। বাবা- মায়ের প্রতি খেয়াল রাখতে হবে। কখনো ধৈর্য হারা হলে চলবে না। সব সময় পড়ালেখায় নিয়োজিত থাকতে হবে। অযথা সময় নষ্ট করা যাবে না। বেশি লোভ করা থেকে বিরত থাকতে হবে। সর্বোপরি মানুষের মত মানুষ হতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102