মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন

মুন্সিগঞ্জ ৩টি আসনে ২৪ প্রার্থীর মনোনয়ন বৈধ, বাতিল ৮ প্রার্থীর

টি আই, মাহামুদ - বার্তা সম্পাদক
  • Update Time : সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
  • ৪১ Time View

ওসমান গনি
মুন্সিগঞ্জ জেলা প্রতিনিধিঃ

মুন্সিগঞ্জ গজারিয়া উপজেলা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুন্সিগঞ্জ জেলার তিনটি নির্বাচনী আসনে মনোনয়ন পত্র জমা দেওয়া ৩২ প্রার্থীর মধ্যে আট প্রার্থীর মনোনয়ন নানা ধরনের ক্রটি-বিচ্যুতির কারণে বাতিল ঘোষণা করেছে মুন্সিগঞ্জ জেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ আবুজাফর রিপন। বৈধতা পেয়েছে ২৪ প্রার্থীর মনোনয়ন। তিন দফায় মুন্সীগঞ্জের তিনটি নির্বাচনী আসনের জমা দেওয়া মনোনয়ন পত্রগুলো যাচাই-বাছাই করে জেলা রিটার্নিং কর্মকর্তা আনুষ্ঠানিকভাবে ওই ঘোষণা দেন।

মুন্সীগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে মুন্সীগঞ্জ-১ আসনের মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষে এই আসনের ১১ জন প্রার্থীর মধ্যে তিন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।
বাছাইয়ে পার্থীরা হলেন- সতন্ত্র প্রার্থী গোলাম সারোয়ার কবির, সমর্থন ভোটার তালিকায় গরমিল থাকায় তার মনোনয়ন পত্র বাতিল হয়। জামিনদার ঋণ খেলাপি হবার কারণে বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বদরুদ্দোজা চৌধুরীর মনোনয়ন বাতিল হয়। এছাড়া বিএনএম প্রার্থী ফরিদ হোসেনের মনোনয়ন পত্রে স্থানীয় প্রস্তাবকারী না থাকায় মনোনয়ন পত্র বাতিল করা হয়।
আসনটিতে আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ মহিউদ্দিন আহমেদসহ ৮ জন প্রার্থীর মনোনয়ন বৈধতা দিয়েছে জেলা রিটার্নিং কর্মকর্তা।

মুন্সীগঞ্জ-২ আসন জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে মনোনয়ন পত্র যাচাই-বাছাই কার্যক্রম চলে।
এ সময় সমর্থনের জন্য সতন্ত্র ভোটার তালিকায় স্বাক্ষর সঠিক না থাকায় স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন পত্র বাতিল করা হয়। এছাড়া শিক্ষাগত যোগ্যতার সনদ না থাকায় বাংলাদেশ কংগ্রেস প্রার্থী কামাল খানের মনোনয়ন পত্র বাতিল করা হয়। এদিকে আয়কর রিটার্ন না থাকায় বিএনএফ প্রার্থী বাচ্চু শেখ ও মুক্তিজোট প্রার্থী নূরে আলম সিদ্দিকের মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা মো: আবুজাফর রিপন।
এ আসনে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী সাগুফতা ইয়াসমিন এমিলিসহ ছয় প্রার্থীর মনোনয়ন পত্র বৈধতা পেয়েছে।

অপরদিকে মুন্সীগঞ্জ-৩ আসনে ১১ জন প্রার্থীর মধ্যে আয়কর রিটার্ন না থাকায় বিএনএফ প্রার্থী মমতাজ সুলতানা আহম্মেদের মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা।
এ আসনে হেভিওয়েট প্রার্থী আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এডভোকেট মৃণাল কান্তি দাস ও আরেক হেভিওয়েট প্রার্থী ফয়সাল বিপ্লব,
জাতীয় পার্টির পার্থী এ এফ এম রফিক উল্লাহ সেলিম, স্বতন্ত্র প্রার্থী মো আজিম খানসহ ১০ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেছে রিটার্নিং কর্মকর্তা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102