মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন
শিরোনাম :
পাইকগাছার কপিলমুনিতে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত অভয়নগরবাসী আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করলে অসহায় মানুষের পাশে থাকবো, ডাঃ সাফিয়া খানম পাইকগাছায় ভাইস-চেয়ারম্যান প্রার্থী চশমা প্রতীকের হাবিবুর রহমানের গণসংযোগ ও লিফলেট বিতরণ চট্টগ্রাম মহানগরীতে চালু হচ্ছে এসি বাস সার্ভিস নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রিকরণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত গজারিয়া হোসেন্দী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এর দ্বায়িত্ব গ্রহণ বিশ্ব মেডিটেশন দিবস সুবর্ণচরে মসজিদে ডুকে ইমামকে পেটালেন যুবদল নেতা কবিতাঃ দল পাকিয়ে গোদাগাড়ীতে গলায় ফাঁস দিয়ে মুরসালিন নামের একজনের আত্মহত্যা

১৬ই, ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে UNIP বাংলাদেশ শাখা কর্তৃক সাভার স্মৃতিসৌধে শহীদদের প্রতি পুষ্প শ্রদ্ধাঞ্জলি ২০২৩

ইকরামুল হাসান : প্রকাশক
  • Update Time : রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩
  • ৯২ Time View

এম ডি বাবুল সি: বি: প্রতিনিধি

আমাদের ১৬ই, ডিসেম্বর মহান বিজয় দিবস, এই দিনে আমাদের ইউনাইটেড নেচার ইন্টারন্যাশনাল পিস বাংলাদেশ, মহান বিজয় দিবস উপলক্ষে একটি রেলি অনুষ্ঠিত হয় যেখানে বক্তা তাদের বক্তব্য দিয়েছিলেন তারপর আমরা স্মৃতিসৌধে শহীদদের প্রতি পুষ্প দিয়ে শ্রদ্ধাঞ্জলি প্রদর্শন করি । এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন UN ভলানটিয়ার আইডি (UNV.5691640) এবং ব্রাজিলের কোনিপা ফাউন্ডেশনের অ্যাম্বাসেডর ডক্টর রাজু সাহা, RAB হেডকোয়ার্টার নাসির আহমেদ এবং ইউএনপি বাংলাদেশ শাখার প্রেসিডেন্ট, এবং বিশেষভাবে উপস্থিত ছিলেন ইউনিপি বাংলাদেশ শাখার কার্যনির্বাহী সদস্য এবং আইটি সুপারভাইজার হিউম্যানিটি অনার ডঃ আরিফিন হাসান চৌধুরী, পাবলিক রিলেশন্স অফিসার সুশান্ত চন্দ্র সরকার, হ্যাভিং শ্যাম সেঙগা রেফিউজি কো-অর্ডিনেটর সমন্বিত হয়ে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও ইউনিপি বাংলাদেশ কার্যনির্বাহী সদস্য আবীর চন্দ্র দাস, করুণা রেমা, মোঃ সাদক হোসেন, আল-আমিন ফাহিম, আবু আলিফ, হেলথ কো-অর্ডিনেটর নাসির উদ্দিন, টঙ্গী ওয়েস্ট থানা কো-অর্ডিনেটর জাকির হোসেন, গাজীপুর চিপকো নেটর এমডি মোয়াজ্জেম হোসেন পলাশ, এই ঘটনায় বিশেষভাবে ম্যানেজমেন্টে উপস্থিত ছিলেন এবং অন্যান্য সদস্যরা ও ছিল এরপরে আমরা কিছু স্নাক্স মধ্যে দিয়ে ভবিষ্যতের পরিকল্পনা আলোচনা করা হয়।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা পাকিস্তানি হানাদারদের পরাজিত করে স্বাধীনতা অর্জন করি। এই বিজয়ের জন্য আমাদের বীর মুক্তিযোদ্ধারা দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধ করেছেন। তারা জীবনের মায়া ত্যাগ করে আমাদের জন্য একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে স্বাধীনতা ঘোষণার পর ঔপনিবেশিক পাক হানাদার বাহিনীর বর্বর অভিযানের মুখে যারা বাংলাদেশ এক দুঃস্বপ্নের সাগরে নিক্ষিপ্ত হয়েছিল। ত্রিশ লক্ষ নর নারী হানাদার বাহিনীর বর্বর হত্যাকাণ্ডের শিকার হয়েছিল ইজ্জত হারিয়েছিল দুই লক্ষ মা বোন। ২৫ মার্চের ভয়ঙ্কর কালো রাতের অন্ধকারের পর্দা ভেদ করে দীর্ঘ নয় মাসের শ্বাসরুদ্ধকর দুঃস্বপ্নের পর ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস সেই কোটি হৃদয়ের স্বাধীনতার রক্ত রঙিন পতাকা বিজয়ের গৌরবে উড্ডীয়ন হয়েছে ।

ইউনাইটেড নেচার ইন্টারন্যাশনাল পিস শান্তি, পরিবেশ সংরক্ষণ, এবং মানব অধিকার রক্ষার চেষ্টায় প্রতিজ্ঞাবদ্ধ। এটি বিশ্বকে একটি ভাল জায়গা তৈরি করতে ২০০ টি দেশ এবং কয়েকটি ধারাবাহিক সাথে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ, এবং এটি ইউন দ্বারা ঘোষিত SADGs গোলস প্ল্যাটফর্ম Ref#234059 এর সাথে যুক্ত। এটি একটি আন্তর্জাতিক সংস্থা যা পরিবেশকে অগ্রাধিকার দিয়ে চলে, সাম্প্রতিক সংগঠনটি বাংলাদেশে সকল কমিটি উত্তরণ করে এবং এর লক্ষ্য মানব অধিকার রক্ষার চেষ্টায় নিজেদেরকে গড়ে তোলা।

ইউনাইটেড নেচার ইন্টারন্যাশনাল পিস (ইউনিপি) বাংলাদেশ শাখা সম্পর্কে আরও তথ্য এবং আপডেটের জন্য, মোবাইল: 01914728190, ইমেল: bangladeshunip@gmail.com, ওয়েবসাইট: www.uniphq.org এ যোগাযোগ করুন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102