মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন

বান্দরবানের লামায় ধর্ষণের ঘটনায় পিতার যাবজ্জীবন কারাদণ্ডসহ লাখ টাকা জরিমানা

সম্পাদক ও প্রকাশক
  • Update Time : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪৫ Time View

মুহাম্মদ এমরান
বান্দরবান

পার্বত্য বান্দরবানের লামা উপজেলার রূপসী পাড়া ইউনিয়নে নিজ মেয়েকে ধর্ষণের ঘটনায় পিতা মোঃ চোবাহার জোমাদারকে (৩৫) যাবজ্জীবন কারাদণ্ড ও নগদ এক লাখ টাকা জরিমানা করেছে নারী ও শিশু দমন ট্রাইবুনাল আদালত।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে বান্দরবান নারী ও শিশু দমন ট্রাইবুনালের বিচারক জেবুন্নাহার আয়েশা এই রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত হলেন, চোবাহার জোমাদার (৩৫) লামার রূপসী পাড়া ইউনিয়নের টিয়ারঝিড়ি এলাকার বাসিন্দা সোলাইমান জোমাদারের ছেলে।

এজাহার সূত্রে জানা যায়, মোঃ চোবাহান জোমাদারের সাথে হালিমা বেগমের বিয়ে হয়। বিয়ের পর তাদের ঘরে মেয়ে আখি আক্তার (ছন্দ নাম) জন্ম নেন। পরবর্তীতে বিভিন্ন কারণে চোবাহান জমোদারের সাথে হালিমা বেগমের বিয়ে বিচ্ছেদ হয়ে যায়। কয়েক বছর আখি আক্তার (ছন্দ নাম) তার মায়ের সাথে থাকার পর বাবা চুবাহান জোমাদার বাড়ীতে এসে বসবাস করতে থাকেন। সেই সুযোগে পিতা চুবাহান জোমাদার নিজ আপন মেয়ে আখি আক্তারকে (ছন্দ নাম) ২০১৮ সালে ১৯ মে সন্ধ্যা সাতটায় নিজ বাড়ীতে ধর্ষণ করে। পরে ঘটনার জানাজানি হলে আখি আক্তারের (ছন্দ নাম) মামা মোঃ রবিউল ইসলাম ৪ সেপ্টেম্বর লামা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯(১) ধারায় মামলা দায়ের করেন।

এদিকে সাত বছর পর ঘটনাটির প্রমাণিত হওয়ায় আসামি পিতা মোঃ চোবাহার জোমাদারকে যাবজ্জীবন কারাদণ্ড ও নগদ এক লাখ টাকা জরিমানার আদেশ দেয় নারী ও শিশু দমন ট্রাইবুনাল আদালত।

রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনাকারী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্পেশাল পাবলিক প্রসিকিউটর এডভোকেট বাসিংথুয়াই মারমা সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাটির সত্যতা প্রমাণিত হওয়ায় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেছে আদালত।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102