মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
অভয়নগরবাসী আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করলে অসহায় মানুষের পাশে থাকবো, ডাঃ সাফিয়া খানম পাইকগাছায় ভাইস-চেয়ারম্যান প্রার্থী চশমা প্রতীকের হাবিবুর রহমানের গণসংযোগ ও লিফলেট বিতরণ চট্টগ্রাম মহানগরীতে চালু হচ্ছে এসি বাস সার্ভিস নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রিকরণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত গজারিয়া হোসেন্দী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এর দ্বায়িত্ব গ্রহণ বিশ্ব মেডিটেশন দিবস সুবর্ণচরে মসজিদে ডুকে ইমামকে পেটালেন যুবদল নেতা কবিতাঃ দল পাকিয়ে গোদাগাড়ীতে গলায় ফাঁস দিয়ে মুরসালিন নামের একজনের আত্মহত্যা গোদাগাড়ী মডেল থানার পুলিশের অভিযানের ৬০ গ্রাম হেরোইনসহ আটক ২ জন

মুরাদনগরে কুমিল্লা-সিলেট মহাসড়কে নেমে গেলেন উপজেলা চেয়ারম্যান কিশোর পাল্টে গছে যানজটের চিত্র

টি আই, মাহামুদ - নির্বাহী সম্পাদক
  • Update Time : শনিবার, ২৩ মার্চ, ২০২৪
  • ৫৯ Time View

সাখাওয়াত হোসেন (তুহিন)
মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি:

কুমিল্লার মুরাদনগর উপজেলার কাম্পানীগঞ্জ বাজার বাসস্ট্যান্ড ও বাজার এলাকায় যানজট নিরসনে চমক দেখালেন উপজলা চয়ারম্যান ডক্টর আহসানুল আলম সরকার কিশার। তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী আসনের এম পি আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকারর ছেলে।

বাজার ও মহাসড়ক এলাকায় অবাধে দখল হওয়া ফুটপাত এবং ফুটপাথ ব্যবসায়ীদর উৎপাত অতিষ্ঠ ছিলেন এ এলাকার লোকজন। দখল উচ্ছেদ ও যানজট নিরসন ও পূর্বের একাধিক উদ্যোগ কার্যকর হয়নি বলে জানা। এবার ব্যতিক্রমী চমক দখালেন আওয়ামীলীগ দলীয় এ উপজেলা চয়ারম্যান। তদবির বা রাজনৈতিক হস্তক্ষপ আপস করেননি তিনি। তার বাবা এমপি হিসেবে শপথ নেওয়ার পরে প্রথম উপজলা আইনশৃখলা কমিটির বৈঠকে তিনি মুরাদনগরকে পরিচ্ছন্ন করার উদ্যোগ নেন। নির্দেশনা বাস্তবায়ন সার্বক্ষণিক তদারকি করনে। উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ কর্তৃপক্ষের দঢ়তায় কার্যকর হয় এমপির নির্দশে। পাল্টে গছে সমগ্র মুরাদনগর উপজেলার চিত্র।

উপজলা পরিষদ কার্যালয় ও স্থানীয় দায়িত্বশীল একাধিক সূত্র জানায়, দীর্ঘ কয়েক যুগের যানজট ও জনদুর্ভ নিরসন কার্যক্রম উদ্যোগ পরিলক্ষিত হয়নি। লোক দেখানো অনেক উদ্যোগ নেওয়া হলেও কুমিল্লা- সিলট মহাসড়কের অংশের কাম্পানীগঞ্জ বাজার থেকে যানবাহন অপসারণ এবং ফুটপাত ব্যবসায়ীদের দাপটে অসহায় ছিল উপজলা পরিষদ এবং উপজেলা প্রশাসন। তদবির জিম্মি ছিল সাধারণ মানুষ। কার্যকর উদ্যোগ নিতে গিয়ে অনেক বিড়ম্বনায় পড়ে প্রশাসন। এ নিয় জিরো টলারেন্স নীতি গ্রহণ করনে এমপি জাহাঙ্গীর আলম সরকার ও তার ছেলে উপজেলা চয়ারম্যান ডক্টর আহসানুল আলম সরকার কিশার।

দলমত নির্বিশেষে কার্যকর উদ্যোগ বাস্তবায়ন তিনি সচেষ্ট হন। এমপির তদারকি ও কঠোর নির্দেশনা বাস্তবায়নে সার্বক্ষণিক অভিযান নেতৃত্ব দেন উপজলা চয়ারম্যান ডক্টর আহসানুল আলম সরকার কিশার। অভিযানে অংশ নেন বিভিন এলাকার দলীয় সমর্থক ও নেতা-কর্মীরা। দৃশ্যপট পাল্টে যায় উপজেলা চয়ারম্যানর এই উদ্যেগে কৃতজ্ঞতা প্রকাশ করেন ও এই সড়কে যাতায়াতকারী একাধিক যাত্রী বিষয়টিকে প্রশংসা করেন এ ছাড়াও প্রভাবশালী মহলে ফুটপাথর উৎপাত নিরসনর উদ্যাগকে স্বাগত জানিয়ছেন বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা এবার পরিচ্ছন্ন ড্রেনেজ ব্যবস্থাপনায় উনয়ন এবং মুরাদনগরে দুই দিক দেয়ে জেনো বৃষ্টির পানি গামতী নদীতে পড়তে পারে সে ব্যবস্থা করে দিতে হবে। গোমতী নদীর সাথ সম্পক্ত সকল খাল দখলমুক্ত করার দাবি উঠেছে। যানজট নিরসনে সফলতার পাশাপাশি জলজট নিরসনের উদ্যোগ নওয়ার দাবি জানিয়ছন এ জনপদর জনগণ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102