বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সুবর্ণচরে আলহাজ্ব মাওলানা ছানা উল্যাহ জামে মসজিদের কমিটি গঠন ঈদগাঁওতে বিশ্ব মা দিবস উপলক্ষে চারা বিতরণ রামু উপজেলায় ভূট্টো চেয়ারম্যান,আবদুল্লাহ ও মুন্নী ভাইস চেয়ারম্যান নির্বাচিত   রাঙ্গামাটিতে স্মার্ট বাংলাদেশ গঠনে যথাসময়ে সঠিক পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়ন নিশ্চিতকরণ….চেয়ারম্যান অংশু প্রু চৌধুরী পীরগাছায় মাদ্রাসার ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার বিলাইছড়িতে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপন সুবর্ণচরে ঘুর্ণিঝড় রেমালকে পুঁজি করে দোকান ঘর উপড়ে ফেলার চেষ্টা পটিয়ার নতুন যুবরাজ দিদার : যেন এলেন দেখলেন জয় করলেন রূপগঞ্জে ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি রংপুর বিভাগের ১৯ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথগ্রহণ অনুষ্ঠিত

আলীকদমে গরম পানিতে ঝলসে যাওয়া শিশুর চিকিৎসার সহযোগিতায় সেনা জোন কমান্ডার

টি আই, মাহামুদ - নির্বাহী সম্পাদক
  • Update Time : সোমবার, ২৫ মার্চ, ২০২৪
  • ৩৭ Time View

!

টি আই মাহামুদ 

 

গরম পানির ডেকসিতে পড়ে গুরুতর আহত হয়ে আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি মুক্তা মনির সু-চিকিৎসার জন্য হাত বাড়িয়ে দিয়েছেন আলীকদম সেনা জোনের কমান্ডার মোঃ শওকাতুল মোনায়েম পিএসসি।

গতকাল থেকে ফেসবুকে ভাইরাল একটি পোস্টে দেখা যায়, বান্দরবানের আলীকদম উপজেলার ২নং চৈক্ষ্যং ইউনিয়নের ৬নং ওয়ার্ডের কাশেম মেম্বার পাড়ার বাসিন্দার জেসমিন আক্তারের কন্যা মুক্তা মনি (০৭) নামে একশিশু গরম পানির ডেকচিতে পড়ে ঝলসে গেছে শরীর।
উন্নত চিকিৎসার জরুরী প্রয়োজন থাকলেও অর্থাভাবে নিতে পারছেন না ভালো কোন হাসপাতালে।
পাশে নেই জন্মদাতা বাবা শুধু আছে তার গর্ভধারিণী মা।
মুক্তামনির মা জানিয়েছেন মেয়েটির বাবা পরকীয়া প্রেমে পড়ে অন্যটি মেয়েকে বিয়ে করে চকরিয়া উপজেলায় দ্বিতীয় সংসার পেতেছেন।

অবশেষে মানবতার কল্যাণে এগিয়ে এসে উন্নত চিকিৎসা করার জন্য অনেকের সাথে এগিয়ে এসেছেন আলীকদম সেনা জোনের কমান্ডার শওকাতুল মোনায়েম পিএসসি।

মোঃ জয়নাল আবেদীন নামে এক ফেইসবুক আইডি হতে কয়েকটি ছবি আর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। দেখতে পায় মুমূর্ষু অবস্থায় একটি শিশু আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে পড়ে আছে এবং তার পাশে নেই জন্মদাতা পিতা।

আহত মুক্তা মনির গর্ভধারিণী মা জেসমিন আক্তার বলেন, গত পাঁচ দিন যাবত হাসপাতালে ভর্তি আছি আমার মেয়েটিকে নিয়ে। আলীকদমের কোনো জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের চোখে পড়েনি। আমাদের ওয়ার্ডের সাবেক মেম্বার শফিউল আলম ভাই হঠাৎ করে হাসপাতালে আসাতে তিনি আমাদের দেখতে পান। উনি বিষয়টি সবাইকে জানিয়েছেন এবং জয়নাল আবেদীন নামে একজন মিডিয়া কর্মী এসে ফেইসবুকে ছবি আপলোড দিলে বিষয়টি জানাজানি হয়। অনেকেই আর্থিক সহায়তা পাঠিয়েছে এখন আমার মেয়েটিকে উন্নত চিকিৎসার জন্য আলীকদমের বাহিরে নিয়ে যাচ্ছি।
আলীকদম সেনা জোন কমান্ডার মহোদয় সহ সবার প্রতি অশেষ কৃতজ্ঞতা রহিলো।

আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক জানান, শিশুটি যখম খুবই গুরুতর। এধরনের চিকিৎসার ব্যবস্থা আমাদের কাছে না থাকায় আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে শিশুটির উন্নত চিকিৎসার জন্য রেফার করে দিই। কিন্তু শিশুটির মা ব্যতীত আর কোন অবিভাবক না থাকায় তার মায়ের পক্ষ্যে চিকিৎসার খরচ বহন করা সম্ভব নয় বলে জানালে আমরা গত পাঁচ দিন ধরে শিশুটিকে যথাসম্ভব চিকিৎসা সেবা দিয়ে আসছি। তবে অতিসত্বর তার উন্নত চিকিৎসার প্রয়োজন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102