বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
সুবর্ণচরে আলহাজ্ব মাওলানা ছানা উল্যাহ জামে মসজিদের কমিটি গঠন ঈদগাঁওতে বিশ্ব মা দিবস উপলক্ষে চারা বিতরণ রামু উপজেলায় ভূট্টো চেয়ারম্যান,আবদুল্লাহ ও মুন্নী ভাইস চেয়ারম্যান নির্বাচিত   রাঙ্গামাটিতে স্মার্ট বাংলাদেশ গঠনে যথাসময়ে সঠিক পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়ন নিশ্চিতকরণ….চেয়ারম্যান অংশু প্রু চৌধুরী পীরগাছায় মাদ্রাসার ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার বিলাইছড়িতে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপন সুবর্ণচরে ঘুর্ণিঝড় রেমালকে পুঁজি করে দোকান ঘর উপড়ে ফেলার চেষ্টা পটিয়ার নতুন যুবরাজ দিদার : যেন এলেন দেখলেন জয় করলেন রূপগঞ্জে ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি রংপুর বিভাগের ১৯ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথগ্রহণ অনুষ্ঠিত

ঈদের পরে শুরু হবে ৭ উপজেলার নির্বাচন

টি আই, মাহামুদ - নির্বাহী সম্পাদক
  • Update Time : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪
  • ১৭ Time View

মোঃ বেলাল হোসেন, চট্টগ্রাম।

চট্টগ্রামে ঈদের ছুটি শেষ হওয়ার পরপরই ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১ম ধাপে ৮মে ও ২য় ধাপে ২১মে নির্বাচনের তারিখ উল্লেখ করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।
১ম ধাপে চট্টগ্রাম জেলার মীরসরাই, সীতাকুণ্ড, সন্দ্বীপ এবং ২য় ধাপে রাঙ্গুনিয়া, হাটহাজারী, ফটিকছড়ি ও রাউজানে নির্বাচন অনুষ্ঠিত হবে।

তফসিল অনুযায়ী ১৫ এপ্রিল মনোনয়ন দাখিলের শেষ দিন, ১৭ এপ্রিল মনোনয়ন যাচাই বাছাই, ২২ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার, ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ এবং ৮ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
২য় ধাপে তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২১এপ্রিল, মনোনয়নপত্র বাছাই ২৩এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩০এপ্রিল, প্রতীক বরাদ্দ ২মে। ভোটগ্রহণ হবে ২১মে। প্রথম ধাপের নির্বাচন সামনে রেখে এরই মধ্যে ভোটার ও ভোটকেন্দ্রের সংখ্যা সংশোধন করেছে নির্বাচন কমিশন।

প্রথম ধাপের নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে উপজেলা নির্বাচন কর্মকর্তাদের নিয়োগ করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিল আবেদন নিষ্পত্তি করবেন আপিল কর্তৃপক্ষ হিসেবে জেলা প্রশাসক।
অন্যদিকে দ্বিতীয় ধাপের নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিয়োগ দেওয়া হয়েছে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিল আবেদন নিষ্পত্তি করবেন আপিল কর্তৃপক্ষ হিসেবে জেলা প্রশাসক।
চট্টগ্রামে জেলা আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়ের তথ্যানুযায়ী, মীরসরাইয়ে ভোট কেন্দ্রের সংখ্যা ১১৩, সীতাকুণ্ডে ৯২টি এবং সন্দ্বীপে ভোটকেন্দ্র ৮৫টি।
এছাড়া মীরসরাই উপজেলায় মোট ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৯২ হাজার ৭২০ জন এবং নারী ১ লাখ ৭৯ হাজার ৫৩৫ জন। সীতাকুণ্ড উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ২৪ হাজার ২৪০ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৭২ হাজার ৩৩ জন এবং নারী ১ লাখ ৫২ হাজার ২০৬ জন। সন্দ্বীপ উপজেলায় মোট ভোটার ২ লাখ ৪৫ হাজার ৬৭৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৬ হাজার ৬৮৯ জন এবং নারী ভোটার ১ লাখ ১৮ হাজার ৯৮৫ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102