মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন

মুরাদনগরে বাংলা নববর্ষকে স্বাগত জানাতে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

টি আই, মাহামুদ - নির্বাহী সম্পাদক
  • Update Time : রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪
  • ১৯ Time View

সাখাওয়াত হোসেন (তুহিন)
মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি:

এসাে হে বৈশাখ, এসাে এসাে-১৪৩১ বাংলা নতুন বছরকে আমন্ত্রন জানাতে তপ্তরােদ উপেক্ষা করে মঙ্গল শোভাযাত্রায় অংশ নিয়ছেন কুমিল্লার মুরাদনগর উপজেলার হাজােরা মানুষ।

নানান রঙ্গে সেজে বাদ্য বাঁজিয় বাঙ্গালীর শত বর্ষের ঐতিহ্যকে আবারাে পালন করা হয়ছে মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে। রবিবার সকালে মঙ্গল শাভাযাত্রাটি বের হয়ে আল্লাহু চত্বর ও থানা এলাকা ঘুরে উপজলা পরিষদ মাঠে গিয়ে শেষ হয়। সেখানে প্রায় আড়াই ঘন্টাব্যাপি অনুষ্ঠিত হয় পহেলা বৈশাখের সাংস্কৃতিক অনুষ্ঠান।

উপজেলা প্রশাসনের উদ্যাগে আইন শৃংখলা বাহিনীর সরব উপস্থিতিতে ঝাকঝমক ভাবে পালিত হয়ছে বাঙ্গালী জাতির এই সার্বজনীন উৎসব। সব মিলয়ে বর্ণিল আয়াজনে আর উৎসব মুখর পরিবশে পালিত হয় পহেলা বৈশাখ ১৪৩১।

বরিবার সকালে উপজেলা পরিষদ মাঠের মঞ্চে শুরু পহেলা বৈশাখের বর্ণাঢ্য কর্মসূচি। একই সাথে নববর্ষকে আমন্ত্রণ জানাত ‘এসাে হে বৈশাখ গানের সুরে মেলা শােভাযাত্রায় অংশ নিতে আসা বিভিন শ্রেণি পেশার মানুষ হাজারাে মানুষ ও উপজেলা শিল্পকলা একাডমির শিল্পীরা। সকালে ইউএনও’র বাসভবনে চলে পান্তা ইলিশের আয়ােজন।

এতে আর্থিক ভাবে সহযােগিতা করছেন, উপজেলা চেয়ারম্যান ড. আহসানুল আলম সরকার কিশার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান ড. আহসানুল আলম সরকার কিশার বলেন, বাঙ্গালী সংস্কৃতির স্বাধীন চর্চার জন্যই মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদ আত্মত্যাগ করছেন। আমরা স্বাধীন ভাবে পহেলা বৈশাখ নববর্ষ উদযাপন করতে পারছি। তাই জাতির জনক বঙ্গবন্ধু শখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানাই। আর মুরাদনগর উপজেলার সকল মানুষকে জানাই বাংলা নববর্ষর শুভেচ্ছা।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন বলেন, বাংলা নববর্ষ পহেলা বেশাখ এমন একটি অনুষ্ঠান যা শত বছর ধর বাঙ্গালী জাতি সার্বজনীন ভাবে পালন কর আসছে। আমরা পহেলা বৈশাখ উদযাপনের জন্য সবকিছু পর্যবেক্ষণ করে ব্যবস্থা নিয়েছি যেন মুরাদনগরবাসী আনন্দমুখর পরিবেশে নববর্ষকে স্বাগত জানাতে পারে। পহেলা বৈশাখ উদ্যাযাপনে সর্বাত্বক সহযাগিতা করায় উপজলা চয়ারম্যান ড. আহসানুল আলম সরকার কিশারসহ সকলকে জানাই ধন্যবাদ।

সহকারী উপজলা পল্লী উনয়ন কর্মকর্তা গােলাম মাস্তফা ও স্কাউটসের সহকারী লিডার টেইনার সারমিন ফাতেমার যথ উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরাে উপস্থিত ছিলন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগর সভাপতি ম. রুহুল আমিন, উপজেলা ভাইস চয়ারম্যান এডভােকেট আবুল কালাম আজাদ তমাল, সহকারী কমিশনার (ভূমি) নাসরিন সুলতানা নিপা, মুরাদনগর থানার ওসি প্রভাষ চন্দ্র ধর, বাঙ্গরা বাজার থানার ওসি শফিউল আলম, কুমিল্লা উত্তর জলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাশুকুল ইসলাম মাশুক, ইউপি চয়ারম্যান জাকির হাসেন, প্রকৌশলী সৈয়দ সওকত আহমদ, কামাল উদ্দিন খন্দকার, গােলাম কিবরিয়া খােকন, আরমান মিয়া, উপজেলা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান ও উপজেলা স্বেছাসবক লীগের সাবেক সভাপতি আতিকুর রহমান হেলাল প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102