মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন

সিডিএর চেয়ারম্যান হলেন মো: ইউনুছ

Coder Boss
  • Update Time : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
  • ৪৬ Time View

প্রদীপ্ত রণন

নানা কল্পনা জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) এর চেয়ারম্যান নিযুক্ত হলেন জনাব মোহাম্মদ ইউনুছ ।
আজ ২৪ এপ্রিল জনপ্রশাসন মন্ত্রণালয় এর চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জানানো হয়, জনাব মোহাম্মদ ইউনুছ ‘কে যোগদানের তারিখ থেকে পরবর্তী ৩ (তিন) বছর মেয়াদে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ এর চেয়ারম্যান পদে নিয়োগ প্রদান করা হলো।
বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ ১৯৫৫ সালের ৪ ফেব্রুয়ারি হাটহাজারীর ফরহাদাবাদে জন্মগ্রহণ করেন। ছাত্রজীবন থেকে সম্পৃক্ত ছিলেন ছাত্র রাজনীতির সাথে। ১৯৭৩ থেকে ১৯৭৫ পর্যন্ত দুই মেয়াদে চট্টগ্রাম শহর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। ১৯৭৭ থেকে ১৯৭৮ পর্যন্ত চট্টগ্রাম কারাগারে বন্দি অবস্থায় চট্টগ্রাম শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৮০ থেকে ১৯৮২ সাল পর্যন্ত চট্টগ্রাম নগর ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া চট্টগ্রাম কারাগার থেকে বি.কম পরীক্ষায় অংশ নিয়ে পাস করেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ। এরপর ১৯৮২ থেকে ১৯৮৪ সাল পর্যন্ত দুবার বাংলাদেশ ছাত্রলীগ জাতীয় কার্যকরী কমিটির সদস্য ছিলেন। ১৯৮৪ সালে আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কার্যকরী কমিটি আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক হন। ১৯৮৮ থেকে ২০১৯ সাল পর্যন্ত চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ কার্যকরী কমিটির সদস্য ছিলেন।বর্তমানে তিনি চট্টগ্রাম মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের মহাসচিব ।
নিয়োগের প্রজ্ঞাপন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন মোহাম্মদ ইউনুছ। তিনি বলেন, ‘প্রজ্ঞাপন হাতে পেয়েছি। চট্টগ্রামবাসীর দোয়া ও সহযোগিতা চাই। আমি একজন রাজনৈতিক কর্মী। মাননীয় প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার প্রতি আমি কৃতজ্ঞ। আগামী শুক্রবার চট্টগ্রামে এসে সবার সঙ্গে কথা বলব। সিডিএ’কে নিয়ে আমার আগামী দিনের পরিকল্পনা জানাব ’।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102