মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:১২ অপরাহ্ন

বিলাইছড়িতে আস্থা প্রকল্পের ত্রৈ – মাসিক ইয়ুথ সভা অনুষ্ঠিত

ইকরামুল হাসান : সম্পাদক প্রকাশক
  • Update Time : বুধবার, ১৫ মে, ২০২৪
  • ৯ Time View

!!

সুজন কুমার তঞ্চঙ্গ্যা
রাঙ্গামাটি জেলা প্রতিনিধি

রাঙ্গামাটি জেলার বিলাইছড়ি উপজেলায় “আস্থা” প্রকল্পের উপজেলা পর্যায়ে ত্রৈ-মাসিক ইয়ুথ গ্রুপ সক্রিয়করণ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ মে )সকাল ১০: ৩০ মিনিটে বেসরকারি উন্নয়ন সংস্থা আশিকা ডেভেলপমেন্ট এসোসিয়েট -এর বাস্তবায়নে উপজেলা কনফারেন্স রুমে উপজেলা ইয়ুথ গ্রুপের আহ্বায়ক থুইপ্রু মার্মা (আকাশ) এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো: জামশেদ আলম রানা।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কার্মকর্তা রুপম চাকমা, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সিভিক (নাগরিক) প্লাটফর্মের জেলা সদস্য সুজন কুমার তঞ্চঙ্গ্যা,আশিকা ডেভেলপমেন্ট এসোসিয়েট এর ফিল্ড অফিসার রবীন চন্দ্র চাকমা,আস্থা প্রকল্পের ফিল্ড এসোসিয়েট রাজর্ষী চাকমা এবং ইয়ুথ গ্রুপের সদস্য ময়না চাকমা, অঞ্জলি চাকমা, শিখা তঞ্চঙ্গ্যাসহ ইয়ুথ গ্রুপের অন্যান্য সদস্যরা ।

অন্যদিকে একদিন আগে ১৩ মে নাগরিক প্লাটফর্ম – স্টেকহোল্ডারদের সাথে যুবদের হুইসেল- ব্রোয়ার হিসেবে অন্তর্ভুক্তকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সরকার ২০৩০ সালে এসডিজি এবং ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নানামুখী প্রকল্প হাতে নিয়েছে।তাই লক্ষ্যমাত্রা অর্জনে যুব সমাজকে এগিয়ে নেওয়ার জন্য নানামুখি কাজ করে যাচ্ছে।তাই বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোও যুবদের ক্ষমতায়ন,কর্মমুখী শিক্ষা ও কর্মদক্ষতা নিয়ে কাজ করছে। তারই প্রতিফলন দেখাছে পার্বত্য অঞ্চলে আস্থা প্রকল্প।

উল্লেখ্য,বিগত ১৮ ফেব্রুয়ারি জেলা পর্যায়ে আস্থা প্রকল্পের একটি নাগরিক প্লাটফর্ম গঠন করা হয়।প্রসঙ্গত:- সুইস এম্বেসি বাংলাদেশ -এর অর্থায়নে আস্থা প্রকল্পটি বেসরকারি উন্নয়ন সংস্থা আশিকা ডেভেলপমেন্ট এসোসিয়েট – এর রাঙ্গামাটি জেলার ১০ টি উপজেলা বাস্তবায়ন করছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102